July 12, 2021 8:54 am

সোমবার, জুলাই ১২, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন প্রায় ৪০ লাখ ৩০ হাজার মানুষ। একইসঙ্গে আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৬৭ লাখের বেশি।

corona-viras-forexnewsbd--2105210937

আজ সোমবার সকাল ৯টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৮ কোটি ৬৭ লাখ ৫৩ হাজার ৯৫৮ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪০ লাখ ২৯ হাজার ৭২১ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৩৮ লাখ ৫৩ হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ছয় লাখ সাত হাজার ১৫৫ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি আট লাখ ৩৭ হাজার ২২২ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ আট হাজার ৪০ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৯৪০ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৩৩ হাজার ৪৮৮ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া দেওয়া হয়েছে ৩৪৩ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৬৭৯ ডোজ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ হাজার ৪১৯ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১০ লাখ ২১ হাজার ১৮৯ জন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *